ডেস্ক নিউজ
প্রকাশিত: জুন ২৫, ২০২৪ ১০:৫৪ পিএম

 

জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার)সংবাদদাতা

ওপারের মিয়ানমার রাখাইন সীমান্তে একের-পর এক থেমে থেমে মর্টারশেলের ফায়ার ও হেলিকপ্টার থেকে ছুঁড়া হচ্ছে গোলা। এ ফায়ারের বিকট শব্দে এপারের টেকনাফ  সীমান্ত কাঁপছে।

মঙ্গলবার ( ২৫ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টেকনাফ সীমান্ত জেটিঘাটের ওপার থেকে ব্যাপক আকারে এ বিকট শব্দ ভেসে আসতেছে। বিষয়টি জানিয়েছেন জেটিঘাটের বাসিন্দা মো. কাদের।

তিনি জানান,গত কয়েকমাস ধরে মর্টারশেল ও গুলি’র শব্দে টেকনাফ জেটিঘাট এলাকায় বসে থাকা যায়না,তবুও কাজের প্রয়োজনে অবস্থান করছি।তবে মাঝখানে কিছুদিন ফায়ার বন্ধ ছিল।আজ মঙ্গলবার সকাল থেকে মিয়ানমার রাখাইনের মংডু টাউনশিপের কাদিরবিল, মংনিপাড়া ও সুদাপাড়া,কাউয়ার বিল, প্যারানপুর গ্রাম থেকে এ ফায়ারের শব্দ টা বেশি আসতেছে।সন্ধ্যা পযর্ন্ত এ শব্দ শোনা যাচ্ছে। মাঝে মধ্যেই দেখা যাচ্ছে হেলিকপ্টার থেকে ছুঁড়া হচ্ছে গোলা।

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান জানান,মিয়ানমার রাখাইনের ঘটনায় এপারের কৃষক,শ্রমিক ও জেলে সহ নাফনদী ও সাগর নির্ভরশীল মানুষ কস্টে জীবন-যাপন করছেন। দিনের -পর দিন ওপারের গোলাগুলির ঘটনায় তারা ঠিকমত কাজে যেতে পারে না।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান,স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি  সকালে আবারও থেমে থেমে মুহুর্মুহু বিস্ফোরণের শব্দ এপারে শোনা যাচ্ছে। সীমান্ত এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ করার পাশাপাশি বিজিবি ও কোস্টগার্ডের টহল জোরদার রয়েছে।

সীমান্তের একাধিক সূত্র জানায়, টানা সাড়ে তিন মাস ধরে মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে দেশটির স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির লড়াই চলছে। সম্প্রতি মংডু টাউনশিপের উত্তর ও দক্ষিণ-পশ্চিম দিকে দুটি শহরসহ, সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১৪টি সীমান্তচৌকি, রাচিডং-বুচিডং টাউনশিপের বেশ কয়েকটি থানা ও পুলিশ ফাঁড়ি দখলে নিয়েছে আরাকান আর্মি। এখন মংডু শহর দখলের জন্য লড়ছে তারা।

পাঠকের মতামত

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার

               আলমগীর মানিক,রাঙামাটি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধ উপায়ে বানানো ট্রাকে সয়লাব হয়ে পড়েছে দেশের রাস্তাগুলো। ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...